October 7, 2024, 6:31 am

সংবাদ শিরোনাম
স্বাধীন সার্বভৌম মাতৃভূমি রক্ষা করতে হলে প্রতিটি ঘরে সেনাবাহিনী তৈরি করতে হবে(পর্ব-৫) আসন্ন শারদীয় দুর্গাপূজায় শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জামায়াত নেতা মাওলানা মমতাজ উদ্দিনের স্বাধীন সার্বভৌম মাতৃভূমিকে রক্ষা করতে হলে সশস্ত্র ট্রেনিং এর প্রয়োজন। বৈষম্য বিরোধী অভিভাবক ছাত্র শ্রমিক জনতা ঐক্য কমিটির (পর্ব- ৪) ভঙ্গুর রাষ্ট্রকে গড়তে হলে সংস্কার প্রয়োজন=== বৈষম্য বিরোধী অভিভাব ছাত্র শ্রমিক জনতা ঐক্য কেন্দ্রীয় কমিটির ব্যাংক কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত নাটোর পল্লী বিদ্যুত সমিতিতে অদ্ভুতুরে কাণ্ডকীর্তি ভোলা বোরহানউদ্দিনে প্রাথমিক সহকারি শিক্ষকগণের ১০ম গ্রেডের দাবিতে মানববন্ধন শারদীয় দুর্গাপূজায় নিরাপত্তা নিশ্চিত করণের লক্ষে বগুড়ায় বিএনপির মতবিনিময় সভা! লক্ষ্মীপুরে কুমিরের আতঙ্কে এলাকাবাসী সাংবাদিক পুত্র আবির হোসেন অনন্ত’র জন্মদিন আজ বিল্লাল হুসাইন

বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসকে যথাযথ মর্যাদায় পালন করলেন কুমিল্লা জেলা পুলিশ

রুহুল আমীন খন্দকার, ব্যুরো প্রধান :
সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে (১৫ আগস্ট) সকালে নগরীর ধর্ম সাগরপাড়ে বিগুইলের করুণ সুর বেজে উঠে। তোপধ্বনী দেয়া হয় এবং দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। তারপরেই বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণ শুরু হয়। এরপর দিনভর নানান কর্মসূচীর মধ্য দিয়ে কুমিল্লায় পালিত হয় বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস।
এরপর বেলা ১১ টায় পুলিশ লাইনস এ কুমিল্লা জেলা পুলিশের পক্ষ থেকে জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়। পরে আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কুমিল্লা জেলার সুযোগ্য পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম। এ সময় জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।
এ সময় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বলেন, শুক্রবার ১৫ আগস্ট ‘৭৫ সাল। ফজরের আযান শুরু হয়েছে মাত্র। রাতের অন্ধকারের শেষ রেশ টুকু ফিকে হয়ে আসতে শুরু করেছে। সেই কালো রাতে ঘাতকের দল এগিয়ে এলো ইতিহাসের জঘন্যতম হত্যাকান্ড ঘটাবার জন্যে। আজ সেই অভিশপ্ত শোকাবহ রক্তাক্ত ১৫ আগস্ট। স্বাধীন বাংলাদেশের স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস।
পুলিশ সুপার বলেন, আমাদেরকে বঙ্গবন্ধু হত্যার বদলা নিতে হলে তার স্বপ্নকে বাস্তবায়ন করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের নতুন করে শপথ নিতে হবে। নূতন প্রত্যয়ে বলীয়ান হয়ে শোককে শক্তিতে রূপান্তরিত করে বাংলার দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে এবং বঙ্গবন্ধুর কাংখিত অর্থনৈতিক মুক্তি এনে দিতে পারলেই জাতিরজনক বঙ্গবন্ধুর বিদেহী আত্মা শান্তি পাবে। বাংলার মানুষ জাতিরজনক বঙ্গবন্ধুর হত্যার রায়ের পরিপূর্ণ বাস্তবায়ন চায়। আর তা-ই হবে তার প্রতি কৃতজ্ঞ জাতির সর্বোৎকৃষ্ট সম্মান প্রদর্শন। ১৫ আগস্ট ’৭৫ এর কালোরাতে জাতির জনক বঙ্গবন্ধু ও বঙ্গমাতাসহ নির্মমভাবে নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত ও জান্নাত কামনা করছি।
পুলিশ সুপার আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন দেশের অসহায় মানুষের মুখে হাসি ফুটাতেই কাজ করেছেন। আজকের এই দিনটিতেই ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করে। আপনারা সবাই বঙ্গবন্ধুর জন্য দেয়া করবেন। তার পরিবারের শহীদ সদস্যদের জন্য দোয়া করবেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্যও দোয়া করবেন।
এ ছাড়াও জাতীয় শোক দিবস উপলক্ষে কুমিল্লায় জেলা পুলিশের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত কামনায় বিভিন্ন মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। পাশাপাশি অন্যান্য ধর্মালম্বীরাও বিশেষ প্রার্থনার আয়োজন করেন।
প্রাইভেট ডিটেকটিভ/১৬ আগষ্ট ২০২০/ইকবাল
Share Button

     এ জাতীয় আরো খবর